Recent in Technology

সুবর্ণ এক্সপ্রেসের ভাড়া বাড়ছে আগামী সপ্তাহে

নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম 
প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২৩
সুবর্ণ এক্সপ্রেস |ছবি: প্সংবাদ একাত্তর

ঢাকা চট্টোগ্রাম রুটের নিরাপত্তাহীন সুবর্ণ এক্সপ্রেসের ভাড়া স্বীকৃত। ২৫ জানুয়ারি থেকে বাড়তি ভাড়া কার্যকর হবে। ভন চেয়ার শ্রেণির ৩৮০ শো ৪ ভাড়া নেওয়া হয়েছে ০৫ টাকা। শীতাতপ নিত্রি (এসি) ক্বিনে আসন প্রতি ভাড়া ৭০ টাকা। ৬৩০ টাকা ভাড়া নেওয়া হয়েছে ৭০০ টাকা।

ভাড়া বৃদ্ধির নিশ্চিত করেছেন রেলওয়ে পূর্বের ব্যবসায়ী প্রধান ব্যবসায়ী মোহাম্মদ নাজমুল ইসলাম। তিনি প্রথম আলোকে বলেন, ঢাকা-চট্টগ্রাম রুটেচররত সোনা বাংলা এক্সপ্রেসের ভাড়া এত দিন সুবর্ণ এক্সপ্রেসের চেয়ে বেশি ছিল। প্যানডেন ট্রেনের সুযোগ–সুবিধা এক পছন্দের ভাড়া ছিল ভিন্ন। তাই সোনার বাংলার যে ভাড়া, সু এক্সপ্রেসের একই ভাড়া করা হয়েছে।

রেলওয়ে এক্সপ্রেস, ৩ জানুয়ারী সুবর্ণপ্রেসের ভাড়া সোনার এক্সপ্রেসের সাথে বাংলার বিষয়ে আলোচনার বিষয়ে ভোট দেয় রেলপথ। পহেলা প্যানেল রেলওয়ে রেলওয়ের পূর্বের দিকের প্রধান ব্যবসায়ী নেতাদের নিরাপত্তাহীন সুবর্ণ এক্সপ্রেস ও বাংলা এক্সপ্রেসের রেলওয়ের ভাড়া স্বাগত জানানোর চিঠি দেওয়া হয়।

সুবর্ণ এক্সপ্রেস প্রতিদিন সকাল সাতটা পাকিস্তানের কাছ থেকে উদ্দেশে ভ্রমণ করে। ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশে রওনা দেয় আবার দেশ থেকে চার। তবে সোমবার সাপ্তাহিক বন্ধ থাকে। আর সোনার বাংলা এক্সপ্রেস প্রতিদিন (মঙ্গলবার সাপ্তাহিক বন্ধ) উত্তর পাঁচেস পাকিস্তান থেকে ঢাকায় প্রতিবাদ করে। আর ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায় সাত সকালে। ঢাকা রেলেরই চট্টগ্রাম থেকে ঢাকায় যায়াত করতে সোয়া পাঁচ ঘণ্টা সময়টা। ট্রেনি বিহীন সবুজ এই বায়ুর চাহিদা রয়েছে।

Ad Code

Responsive Advertisement