Recent in Technology

টেকনাফে মুক্তিপণ দিয়ে ছাড়া পেলেন তিন কৃষক, অপরজনের জন্য ১০ লাখ টাকা দাবি

 প্রতিনিধি, টেকনাফ, কক্সবাজার

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২৩, ০০: ০৩

অপহৃত ব্যক্তিদের উদ্ধারের জন্য শনিবার বিকেলে পুলিশ পাহাড়ের একাংশে অভিযান চালায় | ছবি: সংবাদ-একাত্তর 

ক্সবাজারের টেকনাফের হ্নীলায় অপহৃত চার কৃষকের মধ্য তিনজন ছয় লাখ টাকার মুক্তিপণের বিনিময়ে ফিরে এসেছেন। তবে অপর কৃষক আবদুস সালামকে সন্ত্রাসীরা ফেরত দেয়নি। তারা সালামের পরিবারের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করছে। মঙ্গলবার রাতে প্রথম আলোকে এ তথ্য জানিয়েছেন হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী।

৭ জানুয়ারি ভোরে টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেচুয়াপ্রাং এলাকায় খেত পাহারা দেওয়ার সময় চার কৃষককে অপহরণ করে পাহাড়ের ভেতরে নিয়ে যায় রোহিঙ্গা সন্ত্রাসীরা। এরপর মুক্তিপণ হিসেবে তারা জনপ্রতি ৫ লাখ টাকা করে ২০ লাখ মুক্তিপণ দাবি করে।

মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে হ্নীলা পাহাড়ি এলাকা থেকে তাঁরা ছাড়া পান। ফিরে আসা কৃষকেরা হলেন টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেচুয়াপ্রাং এলাকার গুরা মিয়ার ছেলে আবদুর রহমান, রাজা মিয়ার ছেলে মুহিব উল্লাহ ও ফজলুল করিমের ছেলে আবদুল হাকিম। তবে অপহৃত একই এলাকা আবুল হোছেনের ছেলে আবদুস সালামকে সন্ত্রাসীরা ফেরত দেয়নি। সন্ত্রাসীরা তাঁর পরিবারের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করছে।

ফেরত আসা তিন কৃষকের বরাত দিয়ে হ্নীলা ইউপির চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বলেন, আবদুস সালামের পরিবার ধনী হওয়ায় তাঁর কাছ থেকে আরও বেশি টাকা দাবির কথা বলা হচ্ছে। কিন্তু এ বিষয়ে সালাম এবং ফিরে আসা কৃষকদের স্বজনেরা বিস্তারিত তথ্য দিতে রাজি হচ্ছেন না।

ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী আরও বলেন, মুক্তিপণ দিয়েও যাঁরা ফিরে এসেছেন, তাঁদের শরীরের বিভিন্ন স্থানে মারধর ও আঘাতের চিহ্ন রয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে টেকনাফে মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল হালিম বলেন, ‘তিনজন ফিরে আসার খবর স্থানীয় ব্যক্তিদের কাছ থেকে শুনেছি। তবে মুক্তিপণের বিষয়টি নিয়ে শুরু থেকে অপহৃত ব্যক্তিদের পরিবার পুলিশকে কিছু জানায়নি। এমনকি কোনো অভিযোগও তারা দেয়নি। তারপরও পুলিশ অপহৃত ব্যক্তিকে উদ্ধার করার জন্য অভিযান চালাচ্ছে।’

Ad Code

Responsive Advertisement