Recent in Technology

ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল তুরস্কে পৌঁছেছে

 নিজস্ব প্রতিবেদক,ঢাকা

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২৩

উদ্ধারকাজে অংশ নেওয়ার জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১২ সদস্যের দল তুরস্কে গেছে
|
ছবি: সংগৃহীত

য়াবহ ভূমিকম্পের ধ্বংসস্তূপে অনুসন্ধান ও উদ্ধারকাজে অংশ নিতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১২ সদস্যের উদ্ধারকারী দল তুরস্কে পৌঁছেছে। আজ শুক্রবার ফায়ার সার্ভিসের ব্যবস্থাপক (মিডিয়া) মো. শাহজাহান শিকদার এ তথ্য জানিয়েছেন।

শাহজাহান শিকদার বলেন, উদ্ধারকাজে অংশ নেওয়ার জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১২ সদস্যের উদ্ধারকারী দল সেনাবাহিনীর উদ্ধারকারী দলের সঙ্গে ২৪ ঘণ্টার ভ্রমণ শেষে তুরস্কের আদানা বিমানবন্দরে পৌঁছেছে। সেখান থেকে দলটি ৩৫০ কিলোমিটার দূরের আদিয়ামানের উদ্দেশে বাসে করে রওনা হয়েছে।

এদিকে গত বুধবার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, তুরস্কে ধ্বংসস্তূপে অনুসন্ধান ও উদ্ধারকাজে অংশ নিতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১২ সদস্যসহ মোট ৭০ সদস্যের একাধিক দল পাঠানো হচ্ছে।

গত বুধবার রাত ১০টার দিকে এসব দলের সদস্যরা বিমানবাহিনীর সি-১৩০ উড়োজাহাজে তুরস্কের উদ্দেশে ঢাকা ত্যাগ করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বাংলাদেশ সশস্ত্র বাহিনী বিভাগ সম্মিলিত সাহায্যকারী দলের সঙ্গে পাঠানোর জন্য ফায়ার সার্ভিসের ১২ সদস্যের উদ্ধারকারী দলটি প্রস্তুত করে।

Ad Code

Responsive Advertisement