Recent in Technology

৪১তম বিসিএসে সাধারণ ও কারিগরির প্রার্থীদের মৌখিকের তারিখ পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা
প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২৩
বাংলাদেশ সরকারি কর্ম কমিশন
৪১তম বিসিএসের লিখিত পরীক্ষায় সাধারণ ও কারিগরি/ পেশাগত উভয় ক্যাডারে উত্তীর্ণ ৫ হাজার ৮১৮ জন প্রার্থীর মৌখিক পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে। বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আগের বিজ্ঞপ্তিতে দেওয়া তারিখেই, অর্থাৎ আগামী ৫ মার্চ পরীক্ষা শুরু হবে। তবে পরীক্ষা চলবে ১২ জুন পর্যন্ত। আগের বিজ্ঞপ্তিতে ১৬ মে পরীক্ষা শেষ হওয়ার তারিখ ছিল। নতুন বিজ্ঞপ্তি অনুসারে মৌখিক পরীক্ষার সময় বাড়ল প্রায় এক মাস।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজধানীর আগারগাঁওয়ে সরকারি কর্ম কমিশনের প্রধান কার্যালয়ে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন ১৩০ জন প্রার্থীর মৌখিক পরীক্ষা নেওয়া হবে। তবে শেষ দিন ৩৮ জন প্রার্থীর পরীক্ষা নেওয়া হবে।

মৌখিক পরীক্ষার প্রার্থীদের জন্য কমিশন থেকে ডাকযোগে কোনো সাক্ষাৎকারপত্র পাঠানো হবে না। কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) কর্তৃক স্বাক্ষরিত ৪১তম বিসিএসের সাক্ষাৎকারপত্রটি কমিশনের ওয়েবসাইট থেকে প্রার্থীরা ডাউনলোড করতে পারবেন।

মৌখিক পরীক্ষার সময়সূচি অনুযায়ী, প্রার্থীর জন্য নির্ধারিত মৌখিক পরীক্ষার তারিখ, রেজিস্ট্রেশন নম্বর এবং নাম সাক্ষাৎকারপত্রের ১ নম্বর অনুচ্ছেদের নির্ধারিত স্থানে প্রার্থীকে নিজ হাতে লিখতে হবে। মৌখিক পরীক্ষার নির্ধারিত তারিখ ও সময়ে প্রার্থীকে মৌখিক পরীক্ষার বোর্ডে উপস্থিত হতে হবে। কোনো প্রার্থী নির্ধারিত তারিখ ও সময়ে মৌখিক পরীক্ষার বোর্ডে উপস্থিত না হলে ওই প্রার্থীর মৌখিক পরীক্ষা আর গ্রহণ করা হবে না এবং তাঁর প্রার্থিতা বাতিল হবে।

৪১তম বিসিএস পরীক্ষা-২০১৯–এর বিজ্ঞপ্তির ১৪ নম্বর অনুচ্ছেদের শর্ত অনুযায়ী, লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের নির্ধারিত অনলাইন ফরম কমিশনের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে সংগ্রহ করতে হবে। অনলাইন ফরমটি অন্যান্য কাগজপত্রসহ মৌখিক পরীক্ষার দিন সংশ্লিষ্ট মৌখিক পরীক্ষার বোর্ডে ৩০ মিনিট আগে জমা দিতে হবে। অন্যান্য কাগজপত্রসহ বিপিএসসি ফরম-১ মৌখিক পরীক্ষার বোর্ডে জমা দিতে না পারলে প্রার্থিতা বাতিল হবে।

Ad Code

Responsive Advertisement